স্মৃতি

                        স্মৃতি

স্মৃতি আজ আমার বই এর তাকের ধুলো
প্রচ্ছদের ওপরে অশ্রু ঝরে,,
          সাক্ষী আজ আমার নাইট বাল্বের আলো ।।

আমার ছাদে জমিয়েছি জল ,,
তোমাদের পায়ে তা করে টলমল
না গো না দেবো না ভাগ আমার মমতাজ
আকাশে আজ শুধু চমকায় চকিত বাজ ।।

মন যখন ক্লান্ত নীরব
শহরের ব্যাস্ততায় সবাই সেকেন্ড এর কাটার মতন ছোটে
আমি বোসে থাকি একা দুয়ারে
আমার নর্দমায় মুখোমুখি তখন শুধুই দুর্গন্ধ উঠে।।

শহর তখন ব্যস্ত খুব
আরতি সেরে লাগে ঘরে ফেরার ধুম ,
ওগো,   তখন তুমি কোন বাগানে
আমার দুঃখ,,,, হয়      সন্ধ্যা  নীল কুমকুম।।।

তুমি দিও তার ঘরে প্রদীপ ,
                   জলুক আমার শহরে নিয়ন
           তুমি তখন ঝড়ের মতন
কালবৈশাখীর বড়ো বড়ো ফোঁটা
তারাই আমার মনখারাপের পিয়ন ।।।।

       
                                             মনসা  ।।।।

Comments

Post a Comment

Popular posts from this blog

বিসর্জন